বি'স্ফোরণের শব্দ শুনেও ঈদের নামাজ ত্যাগ করেননি আ'ফগা'ন প্রেসিডেন্ট

আজ মা'র্কিন সে'না সরতেই আ'ফগা'নিস্তানে তুমুল ল'ড়াই শুরু করেছে তা'লেবান। দেশটির বিস্তীর্ণ এলাকা এরই মধ্যে দখলে নিয়েছে জ'ঙ্গি সংগঠনটি। এমন পরিস্থিতিতে আজ মঙ্গলবার (২০ জুলাই) ঈদের নামাজ পড়ার সময় আ'ফগা'ন প্রেসিডেন্টের সরকারি বাসভবনের পাশে রকেট হা'মলা হয়েছে। বিষয়টি নিশ্চিত করেছেন দেশটির কর্মক'র্তারা।

এই ঘটনায় তাৎক্ষণিকভাবে হতাহতের কোনো খবর পাওয়া যায়নি। কারা এই হা'মলা চালিয়েছে সে বিষয়ে এখনো কিছু জানা যায়নি। তবে ধারণা করা হচ্ছে তা'লেবানরা এই হা'মলা চালিয়েছে। টেলিভিশনে প্রকাশিত ভিডিওতে দেখা গেছে, কয়েকবার বি'স্ফোরণের শব্দ হলেও নামাজ ত্যাগ করেননি আ'ফগা'ন প্রেসিডেন্ট। স্থানীয় সময় সকাল আটটায় রকেট হা'মলা চালানো হয়।

আ'ফগা'নিস্তানের স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র মিরওয়াইস স্টানিকজাই বলেছেন, ‘আজ কাবুল শহরের বিভিন্ন জায়গায় শত্রুরা রকেট হা'মলা চালিয়েছে। ভিন্ন তিনটি জায়গায় রকেট আ'ঘাত হেনেছে। প্রাথমিক তথ্য অনুযায়ী, কেউ হতাহত হয়নি। আমাদের টিম ঘটনার ত'দন্ত করছে।’

দেশটিতে প্রেসিডেন্টের বাসভবনকে লক্ষ্য করে এর আগেও হা'মলা চালানো হয়েছে। এর আগের হা'মলা'টি সংঘটিত হয়েছিল গত ডিসেম্বরে। আগামী ৩১ আগস্টের মধ্যে আ'ফগা'নিস্তান থেকে যু'ক্তরাষ্ট্র সব সৈন্য প্রত্যাহার করতে নিতে চায়। তার আগে দেশটিতে তা'লেবানের তৎপরতা বেড়েছে। তারা একের পর এক অঞ্চল দখল করে নিচ্ছে। তারই মধ্যে ঈদের দিন এই হা'মলার ঘটনা ঘটল। সূত্র : আল জাজিরা।

Back to top button