হেঁচকি তুলে হাসপাতা'লে ভর্তি ব্রাজিলের প্রেসিডেন্ট

গত ১০ দিন ধরে ক্রমাগত হেঁচকি তুলছেন ব্রাজিলের প্রেসিডেন্ট বলসোনারো। বুধবার তাকে প্রথম নিয়ে যাওয়া হয় দেশের একটি সে'না হাসপাতা'লে। সেখানে প্রাথমিক চিকিৎসার পর তাকে পাঠানো হয় সাও পাওলোর অন্য একটি হাসপাতা'লে। চিকিৎসকের নির্দেশেই এ কাজ করা হয়েছে বলে প্রেসিডেন্টের মুখপাত্র জানিয়েছেন।

জানা যায়, গত ১০ দিন ধরে ক্রমাগত হেঁচকি উঠছে প্রেসিডেন্টের। দাঁতের একটি চিকিৎসার পরেই তার এই সমস্যা শুরু হয়। পরীক্ষা করে চিকিৎসকদের ধারণা, তার পাকস্থলীতে একটি ব্লক আছে। তার থেকেই এই ঘটনা ঘটছে। প্রয়োজনে অ'পারেশন করা হতে পারে।

গত কয়েকদিনে বার বারই হেঁচকি তুলতে দেখা গেছে বলসোনারোকে। সম্প্রতি এক সভায় কথা বলার সময় বার বার হেঁচকি ওঠে তার। তার জন্য ক্ষমা চেয়ে নেন তিনি। একটি রেডিও-র অনুষ্ঠানেও একই ঘটনা ঘটে।

আগামী বছর ব্রাজিলের নির্বাচন। সমীক্ষা বলছে, বলসোনারোকে পিছনে ফেলে এগিয়ে গিয়েছেন বিরোধী প্রেসিডেন্ট পদপ্রার্থী। করো'নাকালে বর্তমান প্রেসিডেন্ট যেভাবে প্যানডেমিককে উপেক্ষা করেছেন, তা নিয়ে ক্ষুব্ধ জনগণ। আ'মেরিকার পর ব্রাজিলেই সবচেয়ে বেশি মানুষ করো'নায় মা'রা গেছেন। কিন্তু টিকাকরণ নিয়ে মা'থা ঘামাননি প্রেসিডেন্ট।

Back to top button