পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী হিসেবে আগামী বুধবার শপথ নেবেন মমতা-

টানা তৃতীয়বার ভোটে জিতে ইতিহাস গড়লেও নিজে নন্দীগ্রাম থেকে হেরেছেন। তবে রাজ্যের মুখ্যমন্ত্রী দায়িত্ব সামলাবেন তিনি। আগামী ৫ মে, অর্থাত্ বুধবার তৃতীয়বার মুখ্যমন্ত্রী পদে শপথগ্রহণ করবেন মমতা বন্দ্যোপাধ্যায়। ৬ মে, অর্থাত্ বৃহস্পতিবার বাকি জয়ী প্রার্থীরা শপথগ্রহণ করবেন। জানালেন তৃণমূলের মহাসচিব পার্থ চট্টোপাধ্যায়।

আজ সন্ধেবেলায় রাজ্যপালের সঙ্গে দেখা করবেন বলে সাংবাদিকদের জানিয়েছেন মুখ্য়মন্ত্রী। উল্লেখ্য, গতকালই নির্বাচনে বিপুল জয় পাওয়ার পর মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় জানিয়েছিলেন, এই মুহূর্তে তাঁর দলের প্রধান কাজ হল কোভিডের বি'রুদ্ধে লড়াই করা। এই আবহে দ্রুত মন্ত্রিসভা গঠন করে কাজ শুরু করতে চাইছেন মমতা।

এই আবহে আজ সন্ধ্যায় রাজভবনে তৃণমূল নেত্রীকে আমন্ত্রণ জানিয়েছেন রাজ্যপাল জগদীপ ধনখড়। সেখানেই শপথ গ্রহণ-সহ একাধিক বিষয়ে আলোচনা হবে। কিন্তু তার আগে এ দিন দুপুরের বৈঠকে নয়া মন্ত্রিসভা নিয়ে আলোচনা হয়ে থাকতে পারে বলে জানা গিয়েছে।

এদিনের বৈঠকের পর তৃণমূলের মহাসচিব পার্থ চট্টোপাধ্যায় বলেন , ‘৫ তারিখ বুধবার তৃতীয়বারের জন্য মুখ্যমন্ত্রী হিসাবে শপথ নেবেন মমতা বন্দ্যোপাধ্যায়। 6 তারিখ জয়ী বিধায়করা শপথ নেবেন। এবারও বিধানসভা'র অধ্যক্ষ হচ্ছেন বিমান বন্দ্যোপাধ্যায়। তৃতীয়বারের জন্য স্পিকার হচ্ছেন বিমান বন্দ্যোপাধ্যায়।

Back to top button