দলগুলোতে করো'নার থাবা, বন্ধ হচ্ছে আইপিএল

ভা'রতের রাজধানী দিল্লিতে করো'নার ভ'য়াল থাবা এবার এসে পড়েছে দেশটিতে চলমান ক্রিকে'টের সবচেয়ে বড় টুর্নামেন্ট আইপিএলে। আজ সোমবার (৩ মে) জানা যায়, কলকাতা নাইট রাইডার্সের দুই ক্রিকেটার করো'নায় আ'ক্রান্ত হওয়ায় রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুরের বিপক্ষে হতে চলা তাদের ম্যাচটি স্থগিত করা হয়েছে।

এবার নতুন খবর, কলকাতার পর চেন্নাই দলে থাবা দিয়েছে করো'নাভাই'রাস। চেন্নাই সুপার কিংসের তিনজন স্টাফ করো'নায় আ'ক্রান্ত হয়েছে বলে জানা যায়। তবে চেন্নাইয়ের কোনো ক্রিকেটার প্রা'ণঘাতী এই ভাই'রাসে আ'ক্রান্ত হননি। দলটির বোলিং কোচ লক্ষ্মীপতি বালাজি, এছাড়া দলটির সিইও কাসি বিশ্বনাথন ও একজন বাস-ক্লিনারের করো'না পজিটিভ এসেছে বলে জানিয়েছে দলটি।

এদিকে আইপিএলে হঠাৎ করে করো'নার থাবা টুর্নামেন্টের জন্য ক্ষতির কারন হতে পারে বলে মনে করছে বিশেষজ্ঞরা। তাদের মতে একটি দলের মধ্যে এই ভাই'রাস ঢুকে পড়লে তা অন্য দলগুলোতে দ্রুত ছড়িয়ে পড়তে পারে। কারন হিসেবে তারা বলছেন, যেহেতু আইপিএলে প্রায় একদিন পর পরই প্রতিটি দল খেলতে নামেন, সেহেতু প্রতিটি দলের খেলোয়াড় আরেক দলের খেলোয়াড়ের সাথে নিয়মিতই সংস্প'র্শে থাকছে। তাই করো'না সংক্রমণের প্রবণতা বাড়ছে। এমতাবস্থায় বিশ্বের সবচেয়ে বড় এই টুর্নামেন্ট সাময়িক বন্ধেরও আভাস দিয়েছেন কেউ কেউ। তবে আনুষ্ঠানিক ঘোষণা না আসা পর্যন্ত কোনো মন্তব্য করতে নারাজ বিশেষজ্ঞরা।

উল্লেখ্য, করো'নাভাই'রাসের প্রাদুর্ভাব বেড়ে যাওয়ায় এরমধ্যেই আইপিএল ছেড়েছেন অস্ট্রেলিয়ার অ্যাডাম জ্যাম্পা, কেন রিচার্ডসন, ইংল্যান্ডের লিয়াম লিভিংস্টোনরা। পরিবারের সদস্য কোভিড-১৯ পজিটিভ হওয়ায় ভা'রতীয় ক্রিকেটার রবিচন্দ্রন অশ্বিনও বলয় ছেড়েছেন। একই কারণে গেছেন আম্পায়ার নিতিন মেননও।

Back to top button