স্বর্ণ দিয়ে তৈরি বিরিয়ানি!

বিরিয়ানির নাম শুনলে জিভে পানি চলে আসে অনেকেরই। উৎসবে-পার্বণে কিংবা অ'তিথি আপ্যায়নে তো বটেই, রেস্টুরেন্টে গিয়ে নিজের পছন্দের বিরিয়ানি অর্ডার করেও খান অনেকেই। এই বিরিয়ানির আছে আবার নানা নাম, নানা স্বাদ।

কাচ্চি বিরিয়ানি, চিকেন বিরিয়ানি, মাটন বিরিয়ানি, বিফ বিরিয়ানি, ডিম কিংবা ইলিশেরও বিরিয়ানি হয়। তাই বলে স্বর্ণ দিয়ে তৈরি বিরিয়ানি? অ'বাক করা বিষয় হলেও সত্যিই এই বিরিয়ানি পাওয়া যাচ্ছে দুবাইয়ে।

দুবাইয়ের Bombay Borough নামের এক রেস্তোরাঁ এই বিরিয়ানি তৈরি করছে। যার দাম বাংলাদেশি টাকায় ২৩ হাজার ১০৬ টাকা। আপনার পকে'টে এই পরিমাণ টাকা থাকলে একবেলা এক প্লেট সোনার বিরিয়ানি কিনে খেতে পারবেন। তবে সেই সোনা দিয়ে আপনি কোনোরকম গয়না গড়তে পারবেন না। পুরোটাই খেতে হবে।

সোনার চূর্ণ দিয়ে আর্য়ূবেদ ওষুধ তৈরি করা হয়ে থাকে। ভক্ষণযোগ্য স্বর্ণ দিয়েই তৈরি করা হয় এই বিরিয়ানি। যেখানে থাকে ২৩ ক্যারেটের স্বর্ণ। পরিবেশনও করা হবে স্বর্ণের থালা-বাটিতে।

দ্য রয়াল গোল্ড বিরিয়ানিতে থাকছে একটি বড় সোনার থালা। যেখানে থাকছে বিরিয়ানি রাইস, কিমা রাইস অথবা সাদা ভাত। নিতে পারেন স্যাফরন রাইস। যার ওজন তিন কেজি। এক থালা ভাত বা বিরিয়ানি ৬ থেকে সাত জন খেতে পারবেন।

আলু-ভাজা, সেদ্ধ ডিম, পেঁয়াজ ভাজাও থাকছে সেই থালায়। সঙ্গে থাকছে চিকেন ও মাটনের নানা পদ। ডালিমের তৈরি বিশেষ রায়তাও থাকছে তার সঙ্গে। চিকেন বা মাটন কাবাবগুলো খাবার যোগ্য সোনার পাতায় মোড়ানো থাকবে। সামাজিক যোগাযোগ মাধ্যমে এই থালার ছবি পোস্ট হতেই তা ভাই'রাল!

Back to top button