নাঈমকে বিয়ে করতে জার্মানির মারিয়া ছুটে এসেছেন সিলেটে

মারিয়া জার্মানির একটি বিশ্ববিদ্যালয়ে শিক্ষকতার পাশাপাশি পিএইচডি গবেষণা করছেন। প্রেমের টানে নিজ দেশ থেকে ছুটে এসেছেন সিলেটের বিশ্বনাথ পৌর শহরে। বিবাহবন্ধনে আবদ্ধ হয়েছেন স্থানীয় আব্রাহাম হাসান নাঈমের সঙ্গে। গতকাল বৃহস্পতিবার (৫ জানুয়ারি) রাজকীয় আয়োজনে সম্পন্ন হয় আব্রাহাম-মারিয়ার বিয়ের মূল আনুষ্ঠানিকতা।

মারিয়াকে দেখে ভিড় জমে নাঈমের বাড়িতে। অবশ্য এই বিয়েকে ঘিরে আব্রাহামের বাড়িতে গত শুক্রবার থেকেই চলছে উৎসব ও ভূরিভোজ।

পরিবার সূত্রে জানা গেছে, বিশ্বনাথের এক ব্যক্তির মাধ্যমে মারিয়ার সঙ্গে পরিচয় নাঈমের। সেই পরিচয় থেকে প্রেমের সম্পর্ক গড়ে উঠে দু’জনের মধ্যে। এরপর উভয় পরিবার বিয়ের সিদ্ধান্তে আসে। নাঈমকে প্রথমে জার্মানিতে যাওয়ার প্রস্তাব দেন মারিয়া। তাতে রাজি না হওয়ায় গত ২৩ ডিসেম্বর প্রেমিক নাঈমের কাছে ছুটে আসেন মারিয়া। এরপর মুসলিম ধর্মমতে দু’জনের বিয়ে হয়।

এ উপলক্ষে বেশ জাঁকজমকপূর্ণ অনুষ্ঠান হয়। আমন্ত্রণ জানানো হয় শ্রীধরপুরসহ আশপাশের গ্রামের বাসিন্দাদের। এই আয়োজনে অংশ নিতে পেরে সবাই খুব খুশি।

আব্রাহামের চাচাতো ভাই আবদুল বাতেন বলেন, মারিয়া জার্মানির একটি বিশ্ববিদ্যালয়ে শিক্ষকতার পাশাপাশি পিএইডি গবেষণা করছেন। শিগগিরই তার বাবা-মা জার্মানি থেকে বাংলাদেশে আসবেন। নবদম্পতি বলেন, সারা জীবন যেন একসঙ্গে থাকতে পারি। সে জন্য সবার দোয়া চাই।

Back to top button