বাংলাদেশের ভক্তদেরকেই সবচেয়ে বেশি পছন্দ করেন নেইমার

খেলাধুলার প্রতি বাংলাদেশের মানুষের সমর্থন বা উম্মাদনা অকল্পনীয়। বিশেষ করে ফুটবল বিশ্বকাপ এলেই এ উম্মাদনা বেড়ে যায় কয়েক গুণ বেশি। এর জন্য বিশ্ব মিডিয়ার নজরও কেড়েছে ১ লক্ষ ৪৭ হাজার ৫৭০ বর্গ কিলোমিটারের দেশটি।

ফিফার প্রতিটি আসরেই বাংলাদেশের সমর্থকদের পছন্দের দলের প্রতি সমর্থন ভালোবাসা এবং উম্মাদনা অংশগ্রহণকারী দলগুলোও এখন জানে। যেমনটা জানে ব্রাজিলের প্রাণভোমর নেইমার জুনিয়রও। বাংলাদেশের সমর্থকদের সমর্থন তাকে মুগ্ধ করে। এমনটাই জানিয়েছেন নেইমারের বাংলাদেশি বন্ধু রবিন।

দেশিও একটি টেলিভিশনকে দেয়া সাক্ষাৎকারে ভৈরবের সন্তান ও নেইমারের কাছের বন্ধু রবিন বলেন, ‘‘আমি যখন নেইমারকে প্রথমে জিজ্ঞাস করেছি তুই কি জানিস বাংলাদেশে তোর কত ফ্যান-ফলোয়ার? তখন নেইমার বলে, ‌‘আমি জানি আমার অনেক ফ্যান আছে বাংলাদেশে।’ রেড সোসিয়াল খুঁজলে দেখা যায় ব্রাজিলের পরই নেইমারের সমর্থক বাংলাদেশের বেশি।’’

রবিন আরও বলেন, ও (নেইমার) বাংলাদেশকে খুব পছন্দ করে। বাংলাদেশকে খুব জানেও।

উল্লেখ্য, নেইমারের প্রচারণার দায়িত্বে থাকা মো. রবিনের বাড়ি কিশোরগঞ্জের ভৈরব উপজেলার কালিকাপ্রসাদ ইউনিয়নের গাজিরটেক এলাকায়। গাজিরটেক গ্রামের মোল্লাবাড়ির হাজি আব্দুস সাত্তারের (শিশু মিয়া) ছোট ছেলে তিনি।

রবিন উচ্চ মাধ্যমিক শেষ করে ১৫ বছর আগে পাড়ি দেন ব্রাজিলে। সেখানে তিনি কৃষি ব্যবসার সঙ্গে জড়িত আছেন। পরিবারে চার ভাই ও তিন বোনের মধ্যে সবার ছোট রবিন। আন্তর্জাতিকভাবে অনেক দেশে নেইমারের প্রচারের কাজ করেন এই তরুণ।

Back to top button