ঢাকায় না নেচেও নোরা ফাতেহি কত টাকা নিচ্ছেন?

অবশেষে ঢাকায় এলেন, মঞ্চেও উঠলেন। দর্শক সারিতে তখন ‘নোরা নোরা’ বলে চিৎকার। গানের তালে তালে এলেন সবার সামনে তবে নাচের কোনো পরিবেশনায় অংশ নিলেন না।

অনেক আলোচনার জন্ম দিয়ে শুক্রবার ঢাকায় আসা বলিউড অভিনেত্রী ও নৃত্যশিল্পী নোরা ফাতেহি শুধু অনুষ্ঠানের পুরস্কার বিতরণী অংশেই সীমাবদ্ধ থাকলেন।

শুক্রবার রাত সাড়ে ৯টার মঞ্চে ওঠার অল্প কিছু সময় পরই পুরস্কারের আনুষ্ঠানিকতাটুকু সেরে তিনি যখন নেমে যান তখন দর্শক সারিতে হতাশাই ফুটতে দেখা গেছে।

না নাচলেও অনুষ্ঠানের জন্য এই অভিনেত্রী পারিশ্রমিক নিচ্ছেন প্রায় ১৫ লাখ টাকা। এর বাইরেও তার ঢাকায় আসা-যাওয়া এবং থাকা বাবদ কিছু খরচ রয়েছে।

নোরা ফাতেহিকে বাংলাদেশে আনার বিষয়ে এনবিআরে জমা দেওয়া আবেদনপত্র অনুযায়ী, ‘উইমেন এমপাওয়ারমেন্ট ইন বাংলাদেশ’ শীর্ষক ডকুমেন্টারির শুটিংয়ে অংশগ্রহণের জন্য ১১ লাখ ৮০ হাজার রুপি পারিশ্রমিকে (বাংলাদেশি মুদ্রায় ১৪ লাখ ৯৮ হাজার ৬০০ টাকা)

নোরা ফাতেহি ঢাকায় অবস্থানকালে বেসরকারি একটি হোটেলে রাত্রিযাপন করবেন। সেখানে তার জন্য খরচ দেখানো হয়েছে ১০ হাজার টাকা। এ ছাড়া বিমান ভাড়াসহ তার সম্ভাব্য যাতায়াত খরচ ধরা হয়েছে ২৫ হাজার টাকা। পারিশ্রমিকের ওপর ৩০ শতাংশ উৎসে করের পাশাপাশি বাড়তি ২৫ শতাংশ মূসক বা ভ্যাট দিতে হবে অভিনেত্রীকে। আয়োজকরা বলছেন, কর দিয়েই ঢাকায় আসছেন নোরা ফাতেহি। ইতোমধ্যে চুক্তি অনুযায়ী ৩০ শতাংশ অগ্রিম করও দেওয়া হয়েছে।

মরক্কীয় বংশোদ্ভূত নোরার জন্ম ও বেড়ে ওঠা কানাডায়। ছোটবেলায় তিনি শাহরুখ খান ও হৃতিক রোশনের ভক্ত ছিলেন। আরবিতে ডাব করা তাদের অভিনীত সিনেমা দেখে বড় হয়েছেন নোরা। সেই থেকে স্বপ্ন, বলিউডে কাজ করবেন। যা এরমধ্যে বাস্তব করে তুলেছেন হার না মানা এই গ্ল্যামার গার্ল।

এদিকে ২১ নভেম্বর কাতারে অনুষ্ঠিতব্য জমকালো বিশ্বকাপ উদ্বোধনী মঞ্চে পারফর্ম করছেন নোরা ফাতেহি। ধারণা করা হচ্ছে ঢাকা থেকেই সোজা কাতারের ফ্লাইট ধরছেন নোরা। একই মঞ্চে পারফর্ম করার কথা রয়েছে বিশ্বখ্যাত সব শিল্পীদের। এরমধ্যে রয়েছে জে. বালভিন, রবি উইলিয়ামস, জেসন ডেরুলো, ক্লিন ব্যান্ডিট, শন পল, ব্ল্যাক আইড পিস, বিটিএসের জাংকুক এবং নিকি মিনাজ, মালুমা ও মারিয়াম ফারেস।

Back to top button