রাস্তায় তীব্র যানজট, সংসদ ভবন থেকে নিউ মার্কেট যেতে ২ ঘন্টা!

রাস্তায় তীব্র যানজট। সংসদ ভবন থেকে নিউ মার্কেট আসতে সময়ে লেগেছে ২ ঘন্টা। প্রায় ১৫ মিনিট যাবৎ নিউ মার্কেট আটকে আছি। এক ইঞ্চি পরিমাণ গাড়ি নড়তেছে না। এমন তীব্র যাটজট আমার জীবনে আর দেখি নাই বলেছেন নাইম হাসান নামের এক বাইকার।

আজ বুধবার (১৭ আগস্ট) রাজধানীর রমনা ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশনের সামনে ১৭ আগস্ট দেশব্যাপী সিরিজ বোমা হামলার প্রতিবাদে বিক্ষোভ সমাবেশ করছে ঢাকা মহানগর দক্ষিণ ও উত্তর আওয়ামী লীগ। এতে করে সড়কের দুই দিকের যান চলাচল বন্ধ রাখা হয়েছে। এর ফলে যানবাহনগুলোকে বিকল্প সড়ক ব্যবহার করতে হচ্ছে। ফলে রাজধানীর বিভিন্ন সড়কে তীব্র যানজটের সৃষ্টি হয়।

হাসানুল ইসলাম নামের এক বাস যাত্রী বলেন, আমি জরুরী কাজে বের হয়েছি। কিন্তু রাস্তায় তীব্র যানজটের কারণে আর যাওয়া হলো না। এখন চিন্তা করতেছি বাস থেকে নেমে বাসায় ফিরে যাবো। এমন যানযটে আমি আর পড়ি নাই।

তন্বী রহমান নামের একজন বলে, আমি ভার্সিটি থেকে চারটায় বের হয়েছি। এখনও পর্যন্ত বাসায় যেতে পারি নাই। ভার্সিটি থেকে আমার বাসায় যেতে সময় লাগে ৫০ মিনেটের মতো। এখনও বাসার রাস্তার প্রায় অর্ধেক বাকি আছে।

প্রসঙ্গত, বুধবার (১৭ আগস্ট) রাজধানীর রমনা ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশনের সামনে দেশব্যাপী সিরিজ বোমা হামলার প্রতিবাদে বিক্ষোভ সমাবেশ করছে ঢাকা মহানগর দক্ষিণ ও উত্তর আওয়ামী লীগ। এতে করে যানবাহনগুলোকে বিকল্প সড়ক ব্যবহার করতে হচ্ছে। ফলে রাজধানীর বিভিন্ন সড়কে তীব্র যানজটের সৃষ্টি হয়।বিকেল ৪টায় সমাবেশের আনুষ্ঠানিকতা শুরু হয়। এতে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখবেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। সভাপতিত্ব করছেন ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগের সভাপতি শেখ বজলুর রহমান।

এর আগে দুপুরে সরেজমিনে দেখা যায়, শাহবাগ মোড়ে মৎস্য ভবন যাওয়ার রাস্তা ব্যারিকেট দিয়ে রাখা হয়েছে। এতে সাইন্সল্যাব ও ফার্মগেট থেকে আসা যানবাহনগুলো আটকে রয়েছে। তবে কিছুসংখ্যক বাস ঢাকা বিশ্ববিদ্যালয়ের টিএসসি শিক্ষা ভবন হয়ে চলাচল করছে। রাস্তাগুলো বন্ধ থাকায় বাস থেকে নেমে অনেককেই হেঁটে গন্তব্য স্থলে যাচ্ছেন।

Back to top button