খালেদার জামিন হলে দেশ তিন মাসে পরিবর্তন হবে: ডা. জাফরুল্লাহ

গণস্বাস্থ্য ট্রাস্টি ও প্রতিষ্ঠাতা ডা. জাফরুল্লাহ চৌধুরী বলেছেন, বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার মুক্তি হলে দেশ তিন মাসে পরিবর্তন হয়ে যাবে। দেশে যদি শান্তি ফিরিয়ে আনতে হয় তাহলে বেগম জিয়াকে আগে জামিন করতে হবে বলেও উল্লেখ করেন তিনি। আজ বুধবার (১৭ আগস্ট) সকালে জাতীয় প্রেস ক্লাবের আবদুস সালাম হলে জনতার অধিকার পার্টি (পিআরপি) আত্মপ্রকাশ অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

খালেদা জিয়া ছাড়া দেশ চলবে না উল্লেখ করে গণস্বাস্থ্য ট্রাস্টি বলেন, বিনা বিচারে, অন্যায়ভাবে খালেদা জিয়াকে আটকে রেখেছেন। তিনি টাকা চুরি করেন নাই, এক একাউন্ট থেকে আরেক একাউন্টে টাকা রাখার জন্য তাকে জেল খাটতে হচ্ছে। তিনি বলেন, বিরোধী দলকে প্রধানমন্ত্রী বললেন চা খেয়ে যান। তার পরই ভোলায় পুলিশের গুলিতে দু’জন মারা গেলেন। তার মানে উনার (প্রধানমন্ত্রীর) হাতে ক্ষমতা নাই। ক্ষমতা অন্যদের হাতে। চাবিকাঠি অন্য জায়গায়। পুলিশের যেখানে লাঠিচার্জ করার কথা সেখানে গুলি করছে। তার কারণ হলো, কোনো নিয়মের তোয়াক্কা করছে না।

আজকে ক্ষমতা এসপি’র হাতে দিয়ে দেয়া হয়েছে উল্লেখ করে তিনি বলেন, একটা জায়গা গুলি করতে হলে আগে ম্যাজিস্ট্রেটের লিখিত অনুমিত লাগত। এখন তা নেই। এ সময় তিনি প্রধানমন্ত্রীর উদ্দেশ্যে বলেন, সুষ্ঠু নির্বাচনে আসতে এতো ভয় পাচ্ছেন কেনো? দিয়ে দেখেন নাহ? চলে গেলে তো ভালোই। জিতে গেলে চরিত্রের পরিবর্তন করলেন। আর কত দিন, অনেক দিন করেছেন।

এ সময় নাগরিক ঐক্যের সভাপতি মাহামুদুর রহমান মান্না বলেন, এখন লড়াই করার সময় এসেছে নির্বাচনের দিকে তাকিয়ে লাভ নাই। যতগুলো দল পারেন একত্রিত হয়ে এক মঞ্চে না হোক অন্তত যুগপৎ অভিন্ন আন্দোলন করতে হবে। বর্তমান সরকারের বিরুদ্ধে কীভাবে আন্দোলনটা করা যায় তার জন্য গনতন্ত্র মঞ্চের পক্ষ থেকে সকল বিরোধী রাজনৈতিক দলের সঙ্গে আলাপ হবে বলেও জানান মাহামুদুর রহমান মান্না।

Back to top button