মুখ ফসকে ‘জাহান্নাম’ শব্দ বেরিয়ে গেছে: গণশিক্ষা প্রতিমন্ত্রী

গতকাল সোমবার জাতীয় শোক দিবসে কুড়িগ্রামের রাজীবপুরে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৭তম শাহাদত বার্ষিকীতে উপজেলা প্রশাসন ও স্থানীয় আওয়ামী লীগ আয়োজিত কর্মসূচিতে প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রী জাকির হোসেনের বক্তব্যের একটি অংশ সামাজিক যোগাযোগমাধ্যমে ভাইরাল হয়েছে। তবে প্রতিমন্ত্রী জানিয়েছেন, এটি স্লিপ অব টাং ছিল।

গতকাল সোমবার ১৫ আগস্ট বিকেলে রাজীবপুরে উপজেলা আওয়ামী লীগের উদ্যোগে শোক দিবস উপলক্ষে আলোচনা সভার আয়োজন করা হয়। সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রী জাকির হোসেন। ওই বক্তব্যে প্রতিমন্ত্রী জাকির হোসেনকে বলতে শোনা যায়, ‘আমরা কায়মনে দোয়া করবো বঙ্গবন্ধুকে যেন আল্লাহ জাহান্নামের ভালো জায়গায় স্থান করে দেয়’।

এদিন অনুষ্ঠানটি আওয়ামী লীগের বিভিন্ন নেতাকর্মী ও সাংবাদিকরা ফেসবুকে লাইভ ও ভিডিও ধারণ করেছিলেন। মুহূর্তে এই বক্তব্য ভাইরাল হয়ে যায়। বক্তব্যটি সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়লে শুরু হয় তোলপাড়। সন্ধ্যায় অবশ্য এর ব্যাখা দিয়েছেন প্রতিমন্ত্রী। ব্যাখ্যায় মুখ ফসকে ‘জাহান্নাম’ শব্দ উচ্চারণ করেছেন বলে জানান তিনি।

রাজীবপুরে ব্রিফিং করে প্রতিমন্ত্রী জাকির হোসেন বলেন, বক্তৃতার একপর্যায়ে প্রথমে স্লিপ অব টাং হয়ে ‘জাহান্নাম’ কথাটা এসেছে। তার পরে পরেই সংশোধন করে তিনি তিনবার, চারবার ‘জান্নাত’ শব্দটা উচ্চারণ করেন।

জাকির হোসেন বলেন, ‘আমি যে সরি বলে বাকি অংশটুকু কইছি, এটুকু আর তাঁরা (ফেসবুকে শেয়ারকারীরা) দেয়নি। উপরের কথাগুলোও দেয়নি, নিচের কথাটুকুও দেয়নি। আমার ওই (বক্তব্যের) ভুল অংশটুকু তারা তুলে দিয়ে আমাকে সামাজিকভাবে, রাজনৈতিকভাবে হেয়প্রতিপন্ন করার চেষ্টা করতেছে।’ ভুলের জন্য সবার কাছে ক্ষমাপ্রার্থনা করে ব্রিফিংয়ে প্রতিমন্ত্রী জানান, এ বিষয়ে তিনি থানায় একটি সাধারণ ডায়েরি (জিডি) করেছেন।

Back to top button