বাবার জন্য পাত্রী চেয়ে ছেলের ফেসবুক পোস্ট

নওগাঁর সাপাহার উপজেলায় বাবার জন্য পাত্রী চেয়ে সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে স্ট্যাটাস পোস্ট করেছেন মনিরুল ইসলাম নামে এক যুবক। মায়ের মৃত্যু ও বাবার অসুস্থতার কথা বিবেচনায় তিনি এ সিদ্ধান্ত নেন।

সোমবার (১৫ আগস্ট) দুপুরে মনিরুল তার নিজের ফেসবুক আইডিতে এ পোস্ট দেন। সঙ্গে বাবার একটি ছবিও দেন তিনি।

স্ট্যাটাসে মনিরুল লেখেন- ‘আমার মা ২০২১ সালের ২৭ নভেম্বর স্ট্রোক করে মৃত্যুবরণ করেন। সেই থেকে আমার বাবা একাকিত্বভাবে জীবন যাপন করছেন। তিনি হাই প্রেশারের রোগী। বয়স ৪৮ বছর। আমরা বর্তমানে সাপাহার উপজেলার মাস্টারপাড়া এলাকায় বসবাস করি। আমার বাবা ইসলামপুর দাখিল মাদ্রাসায় সহকারী মৌলভী হিসেবে কর্মরত আছেন। আর হয়তো ২ থেকে ৩ বছরের মধ্যে রিটায়ার্ড করবেন। এমতাবস্থায় তার সেবাযত্ন করার জন্য অবশ্যই একজন কাছের মানুষের দরকার।

সেজন্য আমি আমার বাবার জন্য পাত্রী খুঁজছি। আর্থিক অবস্থা না থাকলেও চলবে। বয়স ৩৮ থেকে ৪০ বছর হলে ভালো হয়। যাতে করে উনার সেবাসহ সাংসারিক কাজ কর্মে সহযোগিতা করতে পারেন। ’

এ ব্যাপারে কথা হলে মনিরুল বেশি কিছু বলেননি। তার বাবার সঙ্গেও কথা বলা সম্ভব হয়নি।

চলতি মাসের শুরুর দিন মায়ের জন্য পাত্র চেয়ে ফেসবুকে পোস্ট দিয়েছিলেন আরেক যুবক। বিষয়টি নিয়ে বেশ আলোচনা হয়। বাবার মৃত্যুর পর মায়ের একাকীত্ব দূর করতে ঢাকার কেরানীগঞ্জের বাসিন্দা মোহাম্মদ অপূর্ব পাত্র চেয়ে পোস্টটি দেন। এমন সাহসিকতার জন্য সাধুবাদও পেয়েছেন অপূর্ব।

Back to top button