দেশের মানুষ যখনই ভালো থাকে, তখনই শুরু হয় ষড়যন্ত্র: প্রধানমন্ত্রী

দেশের মানুষ যখনই ভালো থাকে, তখনই একটি শ্রেণি ষড়যন্ত্রে লিপ্ত হয় বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সরকারপ্রধান বলেন, স্বাধীনতার চেতনার বাস্তবায়নে খুশি হয় না এই গোষ্ঠী। আজ রবিবার ১৪ আগস্ট গণভবনে আওয়ামী লীগের ৮ বিভাগের সাংগঠনিক সম্পাদকদের সঙ্গে বৈঠকের সূচনা বক্তব্যে এসব কথা বলেন তিনি।

এ সময় আওয়ামী লীগ সভাপতি বলেন, মানুষের পাশে দাঁড়াতে সাংগঠনিকভাবে আরও কার্যকর ভূমিকা রাখতে হবে নেতাকর্মীদের। বিশ্বব্যাপী চলমান মন্দার কথা উল্লেখ করে শেখ হাসিনা বলেন, এ নিয়ে গণতান্ত্রিক প্রক্রিয়ায় দেশে বিরোধীদের আন্দোলন হতে পারে, কিন্তু বাড়াবাড়ি দেশের ক্ষতির পাশাপাশি মানুষের কষ্ট বাড়াবে যেটি তাদেরও বোঝা উচিত।

এদিকে পরিস্থিতি সামাল দেয়ার সামর্থ তার সরকারের রয়েছে বলেও জানান বঙ্গবন্ধুকন্যা। তিনি বলেন, বিএনপি আন্দোলন করে কতটুকু সফল হবে জানি না। কিন্তু তারা যেভাবে করতে চাচ্ছে তাতে দেশের জন্য আরও ক্ষতি হবে। কিন্তু সেটা আমরা সামাল দিতে পারব, সেই বিশ্বাস আমার আছে।

প্রধানমন্ত্রী জানান, মানুষের কষ্ট যে হচ্ছে সেটা তার সরকার উপলদ্ধি করতে পারছে বলেই প্রতিনিয়ত সেই কষ্ট লাঘবের প্রচেষ্টা অব্যাহত রেখেছে। বিশ্ব বাজারে জ্বালানি তেলের দাম কমার সঙ্গে সঙ্গে দেশেও সমন্বয় করা হবে বলে জানান সরকারপ্রধান। দেশের কয়লাভিত্তিক বিদ্যুৎ কেন্দ্রগুলোর উৎপাদন শুরু হলে বিদ্যুতের এ সমস্যা অনেকটাই দূর হয়ে যাবে বলেও আশা প্রকাশ করেন তিনি।

Back to top button