২০ হাজার টাকা চাঁদা না দিলে নবজাতক ছিনিয়ে নেওয়ার হুমকি, ৪ হিজড়া আটক

আজ রাজধানীর উত্তরায় চাঁদাবাজির অভিযোগে তৃতীয় লিঙ্গের চারজনকে আটক করেছে পুলিশ। তারা দুই নবজাতকের অভিভাবকের কাছে ২০ হাজার টাকা চাঁদা দাবি করেন। চাঁদা দিতে অপারগতা প্রকাশ করলে নবজাতক ছিনিয়ে নেওয়ার হুমকিও দেন তারা। আটকরা হলেন- আলো হিজড়া (২৮), শারমীন হিজড়া (২৩), মিম হিজড়া (৩০) ও রুমা হিজড়া (২৫)।

আজ রবিবার ১৪ আগস্ট বিকেলে উত্তরা পশ্চিম থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ মহসীন এ তথ্য জানান। তিনি বলেন, রাজধানী উত্তরার ৯ নম্বর সেক্টরের একটি ভবনের এক ভাড়াটিয়ার গত ৬ আগস্ট একটি কন্যাসন্তান ভূমিষ্ঠ হয়। এর মাস দুয়েক আগে একই ভবনের আরেক ভাড়াটিয়ার একটি কন্যাসন্তান হয়। গত ১১ জুলাই অভিযুক্ত তৃতীয় লিঙ্গের সদস্যরা এসে ওই দুই নবজাতকের জন্য ২০ হাজার টাকা চাঁদা দাবি করেন।

এদিকে এই চাঁদাকে তারা ‘নবজাতক পাওনা’ বলে দাবি করেন। চাঁদা দিতে অপারগতা প্রকাশ করলে তারা নবজাতক নিয়ে যাওয়ার হুমকিও দেন। একপর্যায়ে তাদের একজন ৩ হাজার টাকা দেন। কিন্তু বাকিজন টাকা না দিলে তার ঘরের দরজায় লাথি মেরে, ঘরের সামনে চিৎকার চেঁচামেচি করে ভীতিকর পরিস্থিতির সৃষ্টি করেন।

এ বিষয়ে ওসি বলেন, পরে ভুক্তভোগী পুলিশে খবর দিলে ঘটনাস্থল থেকে তাদের আটক করা হয়। এসময় তাদের কাছ থেকে এক পরিবারের কাছ থেকে নেওয়া ৩ হাজার টাকা উদ্ধার করা হয়। তাদের বিরুদ্ধে মামলার প্রস্তুতি চলছে।

Back to top button