ফেসবুকে লাইভে এসে প্রধানমন্ত্রীকে গালি দেওয়া সেই যুবক গ্রেফতার

তেলের মূল্য বৃদ্ধি হওয়ায় ফেসবুক লাইভে এসে বাংলাদেশ সরকারের মাননীয় প্রধানমন্ত্রীকে গালি দেওয়ায় আবু তালেব নামের এক ব্যক্তিকে আটক করেছে মেহেরপুর জেলা গোয়েন্দা শাখা (ডিবি) পুলিশ। বুধবার (১০ আগষ্ট) রাত সাড়ে ৯ টার দিকে গাংনী উপজেলার সহগোলপুর গ্রাম থেকে তাকে আটক করা হয়। আবু তালেব উপজেলার গাড়াবাড়িয়া গ্রাম হাটপাড়ার হারুন উর রশিদ এর ছেলে।

মেহেরপুর ডিবি পুলিশের অফিসার ইনচার্জ (ওসি) সাইফুল আলম বিষয়টি নিশ্চিত করেছেন। ডিবি পুলিশের ওসি সাইফুল আলম জানান, দেশে তেলের দাম বৃদ্ধি হওয়ায় গত শনিবার (৬ আগষ্ট) আবু তালেব তার নিজ ফেসবুক আইডি থেকে লাইভে এসে মাননীয় প্রধানমন্ত্রীকে অকথ্য ভাষায় গালিগালাজ করেন। ৫০ সেকেন্ডের ওই ভিডিওটি মুহূর্তের মধ্যে ভাইরাল হয়ে পড়ে যা রাষ্ট্রদ্রোহী অপরাধের শামিল।

এ ঘটনার পর পরই পুলিশের ঊর্ধ্বতন কর্তৃপক্ষের নির্দেশে তাকে আটকের চেষ্টা চলছিল এবং আবু তালেব গা ঢাকা দিয়ে ছিলেন। পরে বুধবার রাত সাড়ে ৯টার দিকে উপজেলার সহগোলপুর গ্রাম থেকে তাকে ডিবি পুলিশের একটি টিম আটক করেন।

আটককৃত আবু তালেব এর বিরুদ্ধে গাংনী থানায় ডিজিটাল নিরাপত্তা আইন ও রাষ্ট্রদ্রোহী মামলা দায়ের করা হয়েছে। ওই মামলায় গ্রেপ্তার দেখিয়ে বৃহস্পতিবার (১১ আগষ্ট) সকালে তাকে আদালতে প্রেরণ করা হয়েছে।

Back to top button