বিয়ের দাবিতে বাড়িতে কলেজছাত্রীর অনশন, প্রেমিকের অস্বীকার

মৌলভীবাজারের রাজনগরে বিয়ের দাবিতে প্রেমিকের বাড়িতে অনশন শুরু করেছেন এক কলেজছাত্রী। সোমবার (৮ আগষ্ট) বিকাল ৫ টা থেকে উপজেলার রাজনগর ইউনিয়নের খারপাড়া এলাকার প্রেমিক তানিম শেখের বাড়িতে অবস্থান নিয়েছেন তিনি। স্থানীয় ইউপি সদস্য দেওলোয়ার হোসেন বাবলু মঙ্গলবার (৯ আগস্ট) বিষয়টি নিশ্চিত করেছেন।

প্রেমিক তানিম শেখ ওই গ্রামের সাবেক ইউপি সদস্য মাসুক শেখের ছেলে। ভুক্তভোগী ওই কলেজছাত্রী মৌলভীবাজার সদর উপজেলার চাঁদনীঘাট ইউনিয়নের সাবিয়া গ্রামের বাসিন্দা।

ওই কলেজছাত্রী জানান, চার মাস ধরে তাদের মধ্যে প্রেমের সম্পর্ক। প্রেমের ফাঁদে ফেলে প্রেমিক তানিম শেখ তাকে একাধিকবার ধর্ষণ করেছে। সম্প্রতি গত ১ জুন তানিম শেখ তাকে বিয়ের কথা বলে বাড়ি থেকে পালিয়ে নিয়ে আসে এবং উপজেলার মেহেরুন নেছা বালিকা উচ্চ বিদ্যালয়ে সারারাত রেখে সকাল ৬ টায় পালিয়ে যায়। পরে তানিম শেখ দেখা করতে গেলে স্থানীয় এলাকাবাসী তানিম শেখকে আটক করে সালিশের ব্যবস্থা করেন।

স্থানীয় সালিশে তানিম শেখ প্রেমের সম্পর্কটি সত্য জানিয়ে স্থানীয় শালিশ থেকে পালিয়ে যায় এবং তানিম শেখের বাবা ৯ জুন বিয়ের তারিখ ধার্য্য করে শর্ত দিয়ে মুচলেকা দেন। সালিশের দুইদিন পর তানিম শেখের বাবা বিয়ের বিষয়ে অস্বীকৃতি জানালে কলেজ ছাত্রী তানিম শেখ ও তার বাবা ও ভাইকে আসামি করে মামলা দায়ের করেন। এই পরিস্থিতিতে বাধ্য হয়েই প্রেমিকের বাড়িতে গিয়ে তিনি অনশন শুরু করেছেন। প্রেমিক বিয়ে না করলে আত্মহত্যা করবেন বলেও জানান ওই কলেজছাত্রী।

এ বিষয়ে তানিম শেখ মোবাইল ফোনে জানান মেয়েটির সাথে কোনো প্রেমের সম্পর্ক ছিলো না। বন্ধুর পারিবারিক বিষয় মিমাংসা করতে গিয়ে মেয়ের সাথে পরিচয়। মেয়েটি অন্যত পালিয়ে যেতে তার সহযোগিতা চাইলে সে সহযোগিতা করতে রাজনগর মেহেরুনেছা বালিকা উচ্চ বিদ্যালয়ে নিয়ে আসে। পরে দেখা করার কথা বলে তাকে আটক করে জবানবন্দি নেওয়া হয়।

তানিম শেখের মা বলেন, ‘ছেলের সঙ্গে ওই মেয়ের প্রেমের সম্পর্ক হয়নি।’ রাজনগর ইউনিয়নের ৭নং ওয়ার্ডের ইউপি সদস্য দেলোয়ার হোসেন বাবলু জানান, খবর পেয়ে ঘটনাস্থলে এসে দেখি মেয়েটি অবস্থান করছে। বিষয়টি নিয়ে পরিবার এবং থানা পুলিশের সাথে আলোচনা চলছে।

এ বিষয়ে রাজনগর থানার অফিসার ইনচার্জ (ওসি) বিনয় ভূষণ রায় বলেন, ওই কলেজছাত্রী আদালতে একটি ধর্ষণ মামলা করছেন মামলাটি সিআইডি তদন্ত করছে এবং রাজনগর থানায় ছেলের বাবার নামে বিয়ের শর্ত ভাঙ্গার একটি অভিযোগ দিয়েছেন অভিযোগের প্রেক্ষিতে আমরা মামলা নিয়েছি। অনশনে জনগনের বিরক্তিকর কিছু হলে আমরা আইনগত ব্যবস্থা নেবো।

Back to top button