ট্রেনের ভাড়া বাড়ার ইঙ্গিত দিলেন রেলমন্ত্রী

রেলমন্ত্রী নুরুল ইসলাম সুজন বলেছেন, জ্বালানি তেলেন দাম বৃদ্ধি পেয়েছে শিগগিরিই ট্রেনের ভাড়াও সমন্বয় করা হবে। এছাড়া আগামী ডিসেম্বরের মধ্যে টঙ্গী থেকে জয়দেবপুর জংশন পর্যন্ত ডাবল লেন চালু হবে বলেও জানান তিনি। মঙ্গলবার (৯ আগস্ট) দুপুরে জয়দেবপুর রেলওয়ে জংশনে টঙ্গী-গাজীপুর রুটে চলমান ডাবল লাইনের কাজ পরিদর্শনে গিয়ে সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের জবাবে তিনি এসব কথা জানান।

মন্ত্রী আরও বলেন, নৌপথ এবং সড়কপথে পরিবহনের ভাড়া নেতৃবৃন্দের সঙ্গে আলোচনা করে সমন্বয় করা হলেও তেলের দাম বৃদ্ধির কারণে ট্রেনের ভাড়া বাড়ানোর এখনো সিদ্ধান্ত হয়নি। তবে এনিয়ে সংশ্লিষ্টদের সঙ্গে আলোচনা চলছে।

রেলমন্ত্রী বলেন, ডিজেল দিয়ে ট্রেন চলে, যার দাম বাড়ার ফলে রেল পরিচালনায় ফুয়েলিং কস্ট বেড়ে যাবে। আবার বাসের ভাড়া বাড়ায় ট্রেনের ওপর ব্যাপক যাত্রীর চাপ পড়বে। এটা সমন্বয় করতে ট্রেনের ভাড়া সমন্বয় করা হবে।

তিনি আরও বলেন, রেলের দুর্ঘটনা এড়াতে নিজেদের সচেতন হতে হবে। রেলগেট দেওয়া হয় মূলত রেলের নিরাপত্তার জন্য। কিন্তু যারা সড়ক করছেন তাদেরকেও নিরাপদ সড়কের জন্য দায়িত্ব পালন করতে হবে। নিরাপদ রেলের দায়িত্ব আমার, আমাকে ক্রস করতে গিয়ে যদি কেউ দুর্ঘটনার শিকার হয়, সে দায়িত্ব রেলওয়ে নেবে না।

এ সময় তার সঙ্গে বাংলাদেশ রেলওয়ের অতিরিক্ত মহাপরিচালক (অবকাঠামো) মো. কামরুল ইসলাম, ডাবল লেন প্রকল্পের পরিচালক নাজনীন আরা কেয়া, গাজীপুরের অতিরিক্ত জেলা প্রশাসক নাসরীন পারভীন ও এনডিসি মো. মাসুদুর রহমান উপস্থিত ছিলেন

Back to top button