ট্রাম্পের বাসায় এফবিআই এর অভিযান

এবার আমেরিকার সাবেক প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের বাসায় তল্লাশি চালাচ্ছে দেশটির রাষ্ট্রীয় গোয়েন্দা সংস্থা ফেডারেল ব্যুরো অব ইনভেস্টিগেশন- এফবিআই। এ বিষয়ে সরকারি কোন বক্তব্য পাওয়া না গেলেও ট্রাম্প নিজে এই তথ্য জানিয়েছেন। এমন এক সময় ট্রাম্পের বাসায় তল্লাশি চলানো হচ্ছে যখন ২০২৪ সালের প্রেসিডেন্ট নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতার প্রস্তুতি নিচ্ছেন ট্রাম্প। অভিযানের সময় তিনি নিউ ইয়র্কে ট্রাম্প টাওয়ারে ছিলেন। খবর বিবিসি।

যুক্তরাষ্ট্রের স্থানীয় সময় গতকাল সোমবার (৮ আগস্ট) নিজের সামাজিক মাধ্যমে সাবেক এই প্রেসিডেন্ট জানান, বিপুল সংখ্যক এফবিআই সদস্য অযৌক্তিকভাবে ফ্লোরিডার মার-এ-লাগো অবকাশ কেন্দ্রের বাসভবনে ঢুকেছে।

তিনি বলেন, বিচার ব্যবস্থাকে অস্ত্র হিসেবে ব্যবহার করে এমন অপমানের নজির শুধু ভঙ্গুর তৃতীয় বিশ্বে দেখা যায়। বাসার সিন্দুক ভাঙার অভিযোগ তুলেছেন তিনি। অভিযানটিকে ডেমোক্রেটিক পার্টির চক্রান্ত বলে দাবি করেন ট্রাম্প।

এবছরের ফেব্রুয়ারিতে এই বাসভবনেই জাতীয় সংগ্রহশালার অভিযানে নথিসহ ১৫টি বাক্স জব্দ করা হয়। ট্রাম্প বেশ কিছু স্পর্শকাতর নথি ছিঁড়ে ফেললে এর কয়েকটি টেপ দিয়ে জোড়া লাগানো হয়। পার্লামেন্ট ভবনে হামলার ঘটনায় ট্রাম্পের জড়িত থাকার অভিযোগ আছে। এই বিষয়ে প্রতিনিধি পরিষদের তদন্ত কার্যক্রম চলছে।

Back to top button