জ্বালানি তেলের দাম বাড়ায় ওমর সানীর পরামর্শ

ঢাকাই সিনেমার নব্বইয়ের দশকের নম্বর ওয়ান চিত্রনায়ক ওমর সানী। সোশ্যাল মিডিয়ায় বেশ সরব তিনি। চলচ্চিত্রের বাইরেও বিভিন্ন ইস্যুতে নিজস্ব মতামত তুলে ধরেন এই অভিনেতা।

শুক্রবার (৫ আগস্ট) রাতে জ্বালানি তেলের দাম বাড়ানোর ঘোষণা দেন সরকার। এরপরই ওমর সানী ফেসবুকে একটি স্ট্যাটাস দিয়েছেন।

তিনি লিখেছেন, ‘হাঁটা এবং সাইকেল’।

ওমর সানীর এই স্ট্যাটাস থেকে স্পষ্ট- গাড়ি ভাড়া এড়াতে চাইলে হাঁটা বা সাইকেলের বিকল্প নেই। নায়কের ভাবনার সঙ্গে নেটিজেনদের মন্তব্যেরও মিল লক্ষ্য করা যাচ্ছে। সেই পোস্টের নিচে অনেকেই জ্বালানি তেলের মূল্য বৃদ্ধির প্রসঙ্গ টেনে মন্তব্য করেছেন। বেশির ভাগ মন্তব্যেই নায়কের সঙ্গে সহমত পোষণ করেছেন নেটিজেনরা।

একজন লিখেছেন, ‘সঠিক পোস্ট দিয়েছেন।’

আরেকজন লিখেছেন, ‘দুটোই স্বাস্থের জন্য উপকারী।’

অন্যজন লেখেন, ‘দুটোই জরুরি। খুবই গুরুত্বপূর্ণ বিষয় তুলে ধরেছেন।’

এর আগে গত এপ্রিলে কেজি দরে তরমুজ বিক্রির প্রতিবাদে স্ট্যাটাস দিয়েছিলেন ওমর সানী। তিনি লেখেন, ‘ফেরাউনের প্রথম ব্যবসা ছিল তরমুজের ব্যবসা। ফেরাউন তরমুজ পিস হিসেবে কিনে এনে দাঁড়ি পাল্লায় মেপে বিক্রি করতেন। মেপে অনেক দামে বিক্রি করার কারণে সে সময় সাধারণ মানুষ তরমুজ কিনে খেতে পারতেন না। আজ থেকে তিন হাজার বছর আগে ফেরাউন ঠিকই মারা গিয়েছে। কিন্তু ফেরাউনের কিছু বংশধর বাংলাদেশে এখনও আছে। তারা রমজান আসলে সকল ধরনের পণ্যসামগ্রীর দাম বাড়িয়ে দেয়। আল্লাহ এদের হেদায়েত দান করুন। আমিন। আমরা কেজি দরে তরমুজ কিনব না। আমি প্রতিজ্ঞা করেছি, আপনি।’

Back to top button