কোবরা ৭ দিন ধরে আটকে ছিল মাছের জালে, পানি খাওয়ালো এলাকাবাসী

আধুনিক ডিজিটাল জীবনে আট থেকে আশি এখন সকলের কাছেই স্মার্টফোন এবং ইন্টারনেট পরিষেবা থাকে। ইন্টারনেট জগত এখন বিশ্বের এক প্রান্তে বসে থাকার কোন মানুষের সাথে অন্য প্রান্তের যোগাযোগ মুহূর্তের মধ্যে করিয়ে দিতে পারে।

ইন্টারনেট দুনিয়াতে মাঝে মাঝে এমন কিছু দেখা যায় যা দেখে চক্ষু চড়কগাছ হতে বাধ্য হয় সাধারণ মানুষের। বিশেষ করে বিভিন্ন সোশ্যাল মিডিয়া সাইটে রকমারি ভিডিও ভাইরাল হয়। মাঝে মাঝে এই ভাইরাল ভিডিওর তালিকায় জায়গা করে নেয় বিভিন্ন মানুষের প্রতিভার ভিডিও।

মাঝে মাঝে এই সোশ্যাল মিডিয়াতে ভাইরাল হয় বিভিন্ন পশুপাখির ভিডিও। পোষ্যদের অবাক করা কীর্তি মন জয় করে নেয় নেট নাগরিকদের। তবে মাঝে মাঝে এই সোশ্যাল মিডিয়াতে ভাইরাল হয় বিভিন্ন সাপের ভিডিও। শুনে অবাক লাগলেও, সাপের জীবন যাপন এবং সাপ ধরার প্রক্রিয়া সমন্ধে জানার খুব ইচ্ছা তাকে নেটিজেনদের। তবে সম্প্রতি এমন একটি ভিডিও ভাইরাল হয়েছে যা দেখে আপনি বলতে পারেন যে এই প্রতিযোগিতার পৃথিবীতে এখনও বেঁচে রয়েছে মানবিকতা।

আসলে কিছুদিন আগে ইন্টারনেট দুনিয়াতে একটি ভিডিও ব্যাপক ভাইরাল হয়েছে যেখানে দেখা গেছে একটি কিং কোবরা সাপ মাছের জালে আটকে রয়েছে। জানা গিয়েছে ওই সাপটি প্রায় এক সপ্তাহ ধরে ওই জালের মধ্যেই আটকে ছিল।

পাশাপাশি লোকজন বনদপ্তরে খবর দিলেও সাত দিনে সেখান থেকে কোনো বিশেষজ্ঞ আসেনি সাপটিকে ছাড়িয়ে দিতে। এরপর মানবিকতার খাতিরে সেই সাপটিকে মাছের জাল থেকে ছাড়ায় ওই এলাকাবাসী। এরপর একটি বোতল দিয়ে সাপের একদম মুখের সামনে ধরে জল খাওয়ার এক ব্যক্তি। এই ভিডিও ইন্টারনেটে আসতেই তা ব্যাপক ভাইরাল হয়ে যায়।

আসলে ভিডিওটি মন ছুয়ে নিয়েছে সাধারণ মানুষের। তৃষ্ণার্ত ও ক্লান্ত সাপটিকে বাঁচানোর জন্য প্রাণের ঝুঁকি নিয়ে শুধুমাত্র মানবিকতার খাতিরে সাপটিকে উদ্ধার করে এলাকাবাসী। এরপর সাপটিকে জাল থেকে বার করার পর মুখের সামনে জলের বোতল দিয়ে জল খাওয়ানো মন জয় করে নিয়েছে নেটিজেনদের। ইন্টারনেট দুনিয়াতে এখন এই ভিডিও তুমুল ভাইরাল হয়েছে।

Back to top button