মূল্য তালিকা ঘষে তুলে বেশি দামে সয়াবিন তেল বিক্রি করায় জ'রিমানা

বাংলাদেশ জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতরের কুড়িগ্রাম জে'লা কার্যালয়ের বাজার তদারকি অ'ভিযানে পাঁচ দোকানকে ২৮ হাজার টাকা জ'রিমানা করা হয়েছে। আজ বুধবার ২ মা'র্চ জে'লা শহরের কালিবাড়ী ও জিয়া বাজারে এ অ'ভিযান পরিচালনা করা হয়।

জানা যায়, শহরের গুরুত্বপূর্ণ কালিবাড়ী ও জিয়া বাজারে অ'ভিযান পরিচালনা করা হয়। এ সময় সয়াবিন তেলের মূল্য তালিকা প্রদর্শন না করায় এনকে ট্রেডার্স ও বিআর এন্টারপ্রাইজকে পাঁচ হাজার টাকা করে ১০ হাজার টাকা, সয়াবিন তেলের বোতলের গায়ে লেখা মূল্য তালিকা ঘষে তুলে অ'তিরিক্ত দামে বিক্রির অ'প'রাধে রিয়াজুল অ্যান্ড সন্সকে ১৫ হাজার টাকা, অ'তিরিক্ত দামে সয়াবিন তেল বিক্রির অ'প'রাধে আজমীর স্টোরকে দুই হাজার টাকা এবং সম্রাট কসমেটিকসকে আম'দানি করা পণ্যের গায়ে আম'দানিকারকের নাম, ঠিকানা ও সর্বোচ্চ খুচরা মূল্য না থাকায় এক হাজার টাকা জ'রিমানা করা হয়। পাশাপাশি এসব প্রতিষ্ঠানকে সতর্ক করে দেওয়া হয়।

এ সময় ভোক্তা অধিদফতরের কুড়িগ্রাম জে'লা কার্যালয়ের সহকারী পরিচালক মো. মোস্তাফিজুর রহমান জানান, গত ফেব্রুয়ারি মাসে জে'লায় বিভিন্ন বাজারে সাতটি অ'ভিযান পরিচালনা করা হয়। এ সময় ২৩ প্রতিষ্ঠানকে সাড়ে ৫৬ হাজার টাকা জ'রিমানা করা হয়। রমজান মাসকে সামনে রেখে ভোক্তারা যাতে প্রতারিত না হন সেজন্য অ'ভিযান তৎপরতা আরও বাড়ানো হবে।

এদিকে অ'ভিযানে কুড়িগ্রাম চেম্বার অব কমা'র্স অ্যান্ড ইন্ডাস্ট্রির পরিচালক বীর মুক্তিযোদ্ধা মো. নুরুজ্জামান, সদর উপজে'লা স্যানিটারি ইন্সপেক্টর মো. রফিকুল ইস'লাম এবং সদর থা'না পু'লিশ সহযোগিতা করে।

Back to top button