হঠাৎ এফডিসিতে উত্তেজনা, সামাল দিতে এলো পুলিশ

আইনি লড়াইয়ে বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির সাধারণ সম্পাদক পদ হারিয়েছেন চিত্রনায়িকা নিপুণ। তার প্রতিদ্বন্দ্বী চিত্রনায়ক জায়েদ খানই ফিরে পেয়েছেন এই চেয়ার। নির্বাচনে সাধারণ সম্পাদক পদে জায়েদ খানের প্রার্থিতা বৈধ উল্লেখ করে এই রায় দিয়েছেন হাইকোর্ট।

এদিকে, দিনের আলো নিভে আসতেই হঠাৎ পুলিশ বাহিনীর আগমন ঘটে এফডিসিতে। কিছু না বুঝে ওঠার আগেই পুলিশের সদস্যরা লাঠি নিয়ে ধাওয়া শুরু করে নিপুণ-জায়েদ খান পক্ষ-বিপক্ষের অনুসারীদের। যারা দুপুর থেকে এফডিসিজুড়ে জটলা পাকিয়ে রেখেছিলো বিভিন্ন দলে।

অভিযোগ রয়েছে, এই মানুষের মধ্যে যেমন রয়েছে এফডিসির বিভিন্ন সমিতির সদস্য তেমনি বহিরাগতের সংখ্যাও কম নয়। ফলে শিল্পী সমিতির সাধারণ সম্পাদক পদ নিয়ে তৈরি হওয়া উত্তেজনায় বড় অঘটনের কারণ হতে পারে বহিরাগতদের আগমন।

সে কারণেই, এদিন সন্ধ্যায় ঝটিকা ধাওয়ার সূত্র অবলম্বন করে তেজগাঁও শিল্পাঞ্চল থানার ওসি ও পুলিশের অন্য সদস্যরা। এমন হঠাৎ ধাওয়া খেয়ে শিল্পী সমিতির এক সদস্য (নাম প্রকাশে অনিচ্ছুক) বলেন, ‘এফডিসির জীবনে এমন ঘটনা আগে আর ঘটেনি। পুলিশের এমন হঠাৎ ধাওয়া বিস্ময়কর ঘটনা।’

এমন হঠাৎ ধাওয়াকে অবশ্যই রুটিন ওয়ার্ক বলে দাবি করেছেন তেজগাঁও শিল্পাঞ্চল থানার ওসি আবুল কালাম। আইন-শৃঙ্খলা রক্ষার স্বার্থে তারা এমন অভিযান নিয়মিত করেন বলে জানান।

এদিকে এমন ধাওয়ার পরেও এফডিসির উত্তাপ কমেনি একটুও। বরং বেড়েই চলেছে। নিপুণ ও জায়েদ খান দুজনেই দলবল নিয়ে অবস্থান করছেন এফডিসিতে। দ্রুত সময়ের মধ্যে দুই পক্ষের তারকা শিল্পী-প্রযোজকরাও ক্রমশ জমায়েত হচ্ছেন।

জায়েদ খানের পক্ষ থেকে জানা যায়, তিনি হাইকোর্টের রায়ের কপি হাতে নিয়ে সমিতির তালা ভাঙবেন। অন্যদিকে নিপুণ জানালেন, তিনি লড়াই চালিয়ে যাবেন। এই রায়ের বিরুদ্ধে আপিল করবেন।

Back to top button