এমন তারিখ দেখতে অপেক্ষা করতে হবে আরও ২০০ বছর

আজ ২০২২ সালের ২২ ফেব্রুয়ারি তারিখটা বেশ অদ্ভুত – ২২/২/২২। এরকম ২ আর শূন্যের মিশেলে তারিখ আমরা এই মাসেই আরও ২ বার দেখতে পেয়েছে। ০২ ফেব্রুয়ারি অর্থাত্‍ ০২/০২/২০২২ এবং ২০ ফেব্রুয়ারি অর্থাত্‍ ২০/০২/২০২২। তবে আজকের তারিখটার মাধ্যমেই ২০০০ সালে যে ২২২-এর সিকোয়েন্স শুরু হয়েছিল, তা শেষ হবে।

এদিকে সংখ্যাতত্ত্বের এমন বিন্যাস ২২/২/২২২২ সালের, অর্থাৎ আরো ২০০ বছর পর দেখতে পাওয়া যাবে। সংখ্যাতত্ত্বে সংখ্যার ২২২ ক্রমকে প্রায়শই অ্যাঞ্জেল নম্বর হিসেবে উল্লেখ করা হয়। কেন এ নম্বরটিকে এত গুরুত্ব দেওয়া হয় সংখ্যাতত্ত্বে! ২০০০, ২০০২ এবং ২০২০ সালেও আমরা এই ধরনের তারিখ দেখেছি।

দেখে নেয়া যাক ২২২ সংখ্যাটি সম্পর্কে নিউমেরোলজি কী বলছে- সংখ্যাতত্ত্বে ২ নম্বরটি দ্বৈততা, অংশীদারিত্ব, সম্পর্ক এবং ভারসাম্যের শক্তির প্রতীক হিসেবে ধরা হয়। ২ নম্বরটি সাধারণত আপস, গ্রহণযোগ্যতা, সহানুভূতি, সহযোগিতা এবং সম্প্রীতির চারপাশে কেন্দ্রীভূত হয়।

এদিকে সংখ্যাতত্ত্ব অনুসারে ২২২ অত্যন্ত শুভ সংখ্যা। সম্পর্ক, ভারসাম্য ও এনার্জির প্রতিনিধিত্ব করে এই সংখ্যা। ২ সংখ্যার জাতকরা মানিয়ে নিতে পারেন, সমব্যাথী হন এবং সহযোগিতা করতে পারেন। আর ২২২ সংখ্যার প্রভাবে এনার্জি বহুগুণ বেড়ে যায়। জীবনের প্রতি সহমর্মিতা, ভারসাম্য রক্ষাও বাড়ে অনেকটাই।

এদিকে ক্যাল্ডিয়ান জ্যোতিষ অনুযায়ী, ২ হলো মকর জাতকদের নববর্ষের শুভ সংখ্যা। তবে অধিপতি গ্রহ শনির ৮ সংখ্যাও এই রাশির জাতকদের জন্য শুভ প্রমাণিত হবে। এই তারিখে কোনো কাজ শুরু করলে তাতে সাফল্য লাভ করবেন। এমনকি এই সংখ্যার প্রভাবে চিন্তাভাবনা ও কার্যকলাপে সামঞ্জস্য রাখা সম্ভব হবে।

Back to top button