পরিপূর্ণ সুখ দিতে না পারলে সম্পর্ক স্থায়ী হয় না: অনন্যা

এখনকার ছেলে-মেয়েদের সম্পর্ক খুব একটা স্থায়ী হয় না বলে জানিয়েছেন বলিউডের এ প্রজন্মের অভিনেত্রী অনন্যা পাণ্ডে। তিনি জানান, এখনকার তরুণ প্রজন্ম একাধিক সম্পর্কে জড়াতে ভালবাসে, তাঁরা হুট করে কোনও সম্পর্কে স্থির হয় না। এক সাক্ষাৎকারে এখনকার ছেলেমেয়েদের কাছে সম্পর্ক অর্থ কী রকম এই প্রসঙ্গে এসব তথ্য উঠে আসে। অনন্যা জানান, এখন যোগাযোগ ব্যবস্থা অনেক সহজতর, ফলে নতুন মানুষের সঙ্গে আলাপ করার সুযোগ আছে। ফলে কোনো সম্পর্ক যদি পরিপূর্ণ সুখ দিতে না পারে, তাহলে সেই সম্পর্কে তরুণ প্রজন্ম স্থির হয় না।

তাই বলে তরুণদের এমন মানসিকতাকে খারাপ ভাবার যৌক্তিকতা নেই বলেও দাবি করেছেন অনন্যা। তার ভাষ্য, ‘সম্পর্ক যদি পূর্ণ সুখ বা তৃপ্তি না দিতে পারে, তাহলে সেই সম্পর্কে মানুষ কেন থাকবে!’

সম্পর্কের স্থায়ীত্বের ক্ষেত্রে ভালোবাসা ও ভালোলাগার পার্থক্য বোঝাও জরুরি বলে জানান অনন্যা। ছোটবেলার স্মৃতি হাতটে তিনি জানান, ছোটবেলায় তিনি শাহরুখ খানকে অনেক পছন্দ করতেন এবং স্বপ্ন দেখতেন তেমন কাউকেই প্রেমিক হিসেবে পাবেন। কিন্তু বড় হওয়ার পর তিনি বুঝতে পারেন, কেবল ভালো লাগলেই কেউ স্থায়ী সঙ্গী হতে পারেন না।

সম্পর্কের জটিল সমীকরণ নিয়েই সম্প্রতি মুক্তি পেয়েছে অনন্যা পাণ্ডে অভিনীত সিনেমা ‘গেহরাইয়া’। যেখানে তার সঙ্গে আছেন দীপিকা পাডুকোন, সিদ্ধান্ত চতুর্বেদী ও ধৈর্য্য। সিনেমাটি নির্মাণ করেছেন শকুন বাত্রা।

Back to top button