শহীদ মিনারে ছাত্রলীগ নেতার মাথা ফাটালেন ছাত্রলীগ নেত্রী

মহান শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে ভাষা শহীদদের প্রতি শ্রদ্ধা জানাতে কেন্দ্রীয় শহীদ মিনারে ফুল দিতে যাওয়ার সময় এক ছাত্রলীগ নেতার মাথা ফাটানোর অভিযোগ উঠেছে একই সংগঠনের এক নেত্রীর বিরুদ্ধে। সোমবার (২১ ফেব্রুয়ারি) কেন্দ্রীয় শহীদ মিনারে প্রথম প্রহরে এ ঘটনা ঘটে।

আহত মো. এহসানুল হক ইয়াসির ঢাকা মহানগর দক্ষিণ ছাত্রলীগের সাবেক ত্রাণ ও দুর্যোগ ব্যবস্থাপনা সম্পাদক। বর্তমানে তিনি সলিমুল্লাহ বিশ্ববিদ্যালয় কলেজ শাখা ছাত্রলীগ শীর্ষ পদ প্রত্যাশী। আর অভিযুক্ত বেনজীর হোসেন নিশি ছাত্রলীগের কেন্দ্রীয় যুগ্ম-সাধারণ সম্পাদক।

এ প্রসঙ্গে ইয়াসির বলেন, মহানগর দক্ষিণ শাখা ছাত্রলীগের পক্ষ থেকে কেন্দ্রীয় শহীদ মিনারে প্রথম প্রহরে আমরা ফুল দিয়ে যাই। সেসময় পেছনে অনেক ধাক্কাধাক্কি হয়। এ সময় হুট করে বেনজীর হোসেন নিশি আমার মাথায় তার মোবাইল ফোন দিয়ে আঘাত করতে থাকেন। আমার মাথা ফেটে রক্ত বের হয়।

তিনি বলেন, এ সময় খুব দ্রুত আমার সাথে থাকা পরিচিতরা আমাকে ঢাকা মেডিকেলে নিয়ে যায়। মাথায় তিন-চারটি সেলাই লেগেছে আমার। এখন বাসায় বিশ্রাম নিচ্ছি। এ ঘটনার আমি সঠিক বিচার দাবি করছি।

এদিকে এ অভিযোগ উড়িয়ে দিয়ে বেনজির হোসেন নিশি বলেন, আমার সঙ্গে শহীদ মিনারে কারও বিবাদ হয়নি। আমার নামে মিথ্যা অভিযোগ দেওয়া হচ্ছে। আমি কেবল জেনেছি, শহীদ মিনারে ফুল দিতে যাওয়া কয়েকজন নারী শিক্ষার্থীকে কে বা কারা শ্লীলতাহানি করছিল।

অভিযুক্ত ওই ছাত্রলীগ নেত্রীর বিরুদ্ধে এর আগেও কয়েকজনকে মারধর ও অসদাচরণের অভিযোগ উঠেছিল। ২০২০ সালের ২০ ডিসেম্বর রাতে তিনি ঢাকা বিশ্ববিদ্যালয়ের আইন অনুষদ প্রাঙ্গণে ফাল্গুনী দাস তন্বী নামে এক ছাত্রলীগ নেত্রীকে পিটিয়ে আহত করেন বলে অভিযোগ রয়েছে। এ অভিযোগে আদালতে মামলাও রয়েছে।

Back to top button