জেলেদের জালে ২২০ কেজির কৈ কোরাল মাছ!

কক্সবাজারে গভীর সমুদ্রে ধরা পড়া ২২০ কেজি ওজনের দানবাকৃতির কৈ কোরাল হৈচৈ ফেলেছে চট্টগ্রাম নগরীর কাজির দেউরি বাজারে। এত বড় সাইজের মাছটি দেখতে ভিড় করেছেন অনেক ক্রেতা। অনেকে মাছটির সঙ্গে নিজের ছবি তুলে ছড়িয়ে দিচ্ছেন সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে।

গতকাল রবিবার (২০ ফেব্রুয়ারি) মাছটি কক্সবাজার থেকে ১ লাখ ৭০ হাজার টাকায় কিনে আনা হয় খুচরা বিক্রির জন্য। এত বড় মাছ কিনবে কে? এ রকম বড় মাছ কেটে কেজি হিসেবে বিক্রির অতীত অভিজ্ঞতার পথেই হাঁটছেন বিক্রেতা।

সৈয়দ শাহ মাছ দোকানর মো. রনি বলেন, মূলত এটির সাইজ অনেক বড় হওয়ায় কিনতে ক্রেতারা আগ্রহী হচ্ছেন না। তারপরও আমরা আশাবাদী সামুদ্রিক বড় মাছের আলাদা স্বাদ থাকায় বড় কোনো ক্রেতা এটি কিনবেন। কারণ চট্টগ্রামে রেওয়াজ আছে বড় মাছ কিনে অনেকে ঘনিষ্ট স্বজনদের বাসা-বাড়িতে উপহার হিসেবে পাঠান।

তবে কেউ না কিনলে সোমবার সকালে মাছটি কেটে টুকরো করে বিক্রি করা হবে। তিনি আরও জানান, এক ক্রেতা এরই মধ্যে প্রতিকেজি ১২০০ টাকায় ৮০ কেজি কেনার আগ্রহও প্রকাশ করেছেন। এমন অনেক ক্রেতা নানা মাধ্যমে যোগাযোগ করছেন আমাদের সঙ্গে। তিনি জানান, এ ধরনের বড় মাছ অনেকে কিনে অনেকে আত্মীয়-স্বজনের কাছে উপহার পাঠান।

Back to top button