ভোট চুরি করাই বিএনপির অভ্যাস: পানি সম্পদ উপমন্ত্রী

বিএনপি গণতন্ত্রের অর্থও বোঝে না বলে মন্তব্য করে উপমন্ত্রী শামীম বলেন, ‘জনগণের অধিকারের অর্থও তারা বোঝে না। সেই শিক্ষাই তাদের নাই। তারা বোঝে সন্ত্রাস, তারা বোঝে দুর্নীতি, তারা বোঝে জঙ্গিবাদ।

তারা বাংলা ভাই সৃষ্টি করতে পারে, তারা মানুষ হত্যা করতে পারে, হাত কাটতে পারে, চোখ কাটতে পারে, মানুষের ঘরবাড়ি দখল করতে পারে। দীর্ঘদিন ক্ষমতায় না থাকায় সেই সুযোগটা পাচ্ছে না বলেই বোধহয় তাদের বেশি আক্ষেপ।’

শনিবার সকালে শরীয়তপুরের সখিপুরের চারভাগা পাইকবাড়ী আমেনা রওশন হাফেজিয়া মাদ্রাসা মাঠে নড়িয়া উপজেলার সকল ইউনিয়ন পরিষদের নবনির্বাচিত চেয়ারম্যান ও মেম্বারদের সাথে মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

তিনি আরও বলেন, বিএনপি ভোট চুরি, দেশের অর্থ পাচার এবং গুজবের চ্যাম্পিয়ান। তারা কখনো আয়নায় নিজের চেহারা দেখে না যে এই বিএনপির প্রতিষ্ঠা কার হাত দিয়ে, অবৈধভাবে ক্ষমতা দখলকারীর হাত দিয়ে। জনগণের কাছে গিয়ে ভোট চাওয়ার কোনো অভ্যাসই তাদের ছিল না বরং কেড়ে নেওয়া, চুরি করাই তাদের অভ্যাস ছিল।

বিএনপি নেতাদের সমালোচনা করে আওয়ামী লীগের সাবেক সাংগঠনিক সম্পাদক শামীম বলেন, তারা আসলে নির্বাচনই চায় না। তারা নির্বাচনের অর্থ বোঝে না। ভোট চুরি করতে জানে, কিন্তু জনগণের ভোট নিতে জানে না। সে কারনে নির্বাচন কমিশন গঠন প্রক্রিয়াকে প্রশ্নবিদ্ধ করতে চাইছে।

সার্চ কমিটিতে নিজেরা নাম না দিয়ে অন্যদের তাদের পছন্দের নাম ঠিক দিয়েছে। অথচ জাতির সামনে পুরো প্রক্রিয়াকে প্রশ্নবিদ্ধ করতে চাইছে। তারা সোজাপথে হাটতে পারে না, সবসময় চোরাগলি খোঁজে। কিন্ত জনগন সেই সুযোগ দিচ্ছে না বলে বিএনপির নেতারা পাগলের প্রলাপ করছেন।

Back to top button