বাতিল হতে পারে মিশা-জায়েদ প্যানেলের বিজয়ীদের পদ

বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতি নিয়ে বিতর্ক থামছেই না। নির্বাচনের প্রায় অর্ধ মাসেরও বেশি সময় অতিবাহিত হলেও এখনও বিজয়ীদের অনেকেই শপথ গ্রহণ করেননি। যারা শপথ গ্রহণ করেননি তারা সকলেই মিশা-জায়েদ প্যানেল থেকে নির্বাচনে দাড়িয়েছিলেন। এবার তাদের পদ বাতিলের হুশিয়ারি দিয়ে সতর্ক করেছেন শিল্পী সমিতির সভাপতি ইলিয়াস কাঞ্চন।

‘বেদের মেয়ে জোছনা’ খ্যাত এই নায়ক সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে বলেন, ‘যারা এখনও শপথ নেননি, আমরা তাদের সবাইকে ডাকব। অনুরোধ করব তারা যেন শপথ নিয়ে আমাদের সঙ্গে কাজ করেন। আমরা সবাই একটি পরিবার হয়ে একসঙ্গে কাজ করতে চাই। তাই আমি আশা করব, অঞ্জনার মতো বাকিরাও খুব শিগগির শপথ নেবেন।’

অভিনেতা আরও জানান, ‘এক সপ্তাহের মধ্যে আমরা কার্যনির্বাহী পরিষদের মিটিং ডাকব। এরপর কয়েক দিন পর পরই আমরা এভাবে একসঙ্গে বসব, বিভিন্ন বিষয়ে আলাপ আলোচনার মাধ্যমে সিদ্ধান্ত নেব। সুনির্দিষ্ট কারণ উল্লেখ ছাড়া যদি কেউ পরপর তিন মিটিংয়ে হাজির না থাকেন, তবে সমিতির গঠনতন্ত্র অনুযায়ী তার পদ বাতিল করা হবে।’

শিল্পী সমিতির এবারের নির্বাচনে মিশা-জায়েদ প্যানেল থেকে মোট ১১ জন প্রার্থী বিভিন্ন পদে বিজয়ী হন। এর মধ্যে সাধারণ সম্পাদক পদে জায়েদ খান, সহসভাপতি দুটি পদে রুবেল ও ডিপজল, আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক পদে জয় চৌধুরী জয় পেয়েছেন। অন্যদিকে, কার্যনির্বাহী সম্পাদক পদে জিতেছেন- অঞ্জনা, অরুণা, রোজিনা, মৌসুমী, সূচরিতা, আলীরাজ ও চুন্নু।

এর মধ্যে নির্বাচনী আচরণবিধি ভঙ্গের দায়ে সাধারণ সম্পাদক পদে জায়েদ খানের প্রার্থিতা বাতিল করে নিপুণ আক্তারকে বিজয়ী ঘোষণা করেছে নির্বাচনের আপিল বোর্ড, যা এখন আদালতে বিচারাধীন। অন্যদিকে, কার্যনির্বাহী পদ থেকে এরই মধ্যে পদত্যাগ করেছেন চিত্রনায়িকা রোজিনা। অঞ্জনা নিলেন শপথ। বাকিরা কী করেন, সেটাই দেখার।

Back to top button