মেঘনা নদীতে আবার ধরা পড়ল রাজা ইলিশ, দাম জানেন

ভোলায় মেঘনা নদীতে জেলের জালে ধরা পড়েছে একটি রাজা ইলিশ। দুই কেজি ৫০ গ্রাম ওজনের ইলিশটি নিলামে বিক্রি হয়েছে ৪৫০০ টাকায়। তবে ইলিশটি নিলামে কিনে নেওয়া বেপারীর দাবি তিনি মাছটি ৬ হাজার টাকা দরে বিক্রি করতে পারবেন।

বৃহস্পতিবার (১৭ ফেব্রুয়ারি) রাত ৮টার দিকে মেঘনা তীরের সদর উপজেলাধীন তুলাতুলি মৎস্য ঘাটে ডাকে অর্থাৎ নিলামের মাধ্যমে বিক্রি হয় রাজা ইলিশটি। তুলাতুলি মৎস্য ঘাটের আড়ৎদার মো. আব্দুল খালেক মেম্বার জানান, বৃহস্পতিবার বিকেলে কাচিয়া ইউনিয়নের জেলে মো. কামরুল মাঝি তুলাতুলি মেঘনা নদীতে ইলিশ শিকার করার সময় তার জালে অন্যান্য সাইজের ইলিশের সঙ্গে ওই দুই কেজি ওজনের রাজা ইলিশটি ধরা পড়ে। এরপর ওই জেলে সন্ধ্যা সাড়ে ৭টার দিকে আমার আড়তে নিয়ে আসে। পরে আমি এটা ওপেনে ডাক বা নিলামের ডাকলে ৪৫০০ টাকা দামে তুলাতুলি ঘাটের মৎস্য বেপারী মো. কামাল হোসেন কিনে নেন।

তুলাতুলি মৎস্য ঘাটের মৎস্য বেপারি মো. কামাল হোসেন জানান, নিলাম ডাকলে অনেক বেপারি ওই রাজা ইলিশটি কিনতে আগ্রহ প্রকাশ করেন। পরে আমি সর্ব্বোচ ৪৫০০ টাকা দামে কিনে নিই। তিনি আরো জানান, বরিশাল ও ঢাকার পাইকারী মোকামে রাজা ইলিশের অনেক দাম পাওয়া যায়। তাই আমি এত বেশি দাম দিয়ে কিনেছি। এটি আমি সাড়ে ৫ হাজার থেকে ৬ হাজার টাকায় বিক্রি করতে পারব।

Back to top button