এইচএসসি পাস করল ৬ দৃষ্টিপ্রতিবন্ধী

মানুষ চাইলে অনেক কিছুই করতে পারে। আর তাইতো এইচএসসি পাস করে তাক লাগালেন ৬ দৃষ্টিপ্রতিবন্ধী।চোখের আলো না থাকলেও শিক্ষার আলোয় আলোকিত হতে চান পাবনার মানবকল্যাণ ট্রাস্টের ছয় অদম্য দৃষ্টিপ্রতিবন্ধী। জীবনসংগ্রামী এ ছয়জন এবার অংশ নিয়েছিলেন উচ্চমাধ্যমিক সার্টিফিকেট (এইচএসসি) পরীক্ষায়। কৃতিত্বের সঙ্গে উত্তীর্ণ হয়েছেন সবাই।

ছয় শিক্ষার্থী হলেন পাবনার নাজিরপুর গ্রামের মোয়াজ্জেম প্রামাণিকের ছেলে রুহুল আমিন। ময়মনসিংহের ত্রিশাল উপজেলার বুজিয়াম গ্রামের ইউনূস আলীর ছেলে তোফায়েল মিয়া, রাজশাহী শাহমখদুমের পবা নতুনপাড়া গ্রামের নুরুল ইসলামের ছেলে সাইফুল ইসলাম, খুলনার ডুমুরিয়া উপজেলার সৎসঙ্গ দেরুলি গ্রামের কানাই মন্ডলের ছেলে গলক মন্ডল, সিরাজগঞ্জের সয়েরাবাদের বাঐইতারা গ্রামের সাইদুল ইসলামের ছেলে খোকন আলী এবং সিরাজঞ্জের উল্লাহপাড়ার বাঙালাপ্রতাপ গ্রামের মুন্তাজ আলীর ছেলে রাকিব হাসান।

ফলাফল প্রকাশ হলে দেখা যায়, রুহুল আমি পেয়েছেন জিপিএ-৪.৬, তোফায়েল মিয়া জিপিএ-৪.০৮, সাইফুল ইসলাম জিপিএ-৪.০৮, গলক মন্ডল জিপিএ-৪.৩৩, খোকন আলী জিপিএ-৪.৪২ ও রাকিব হাসান জিপিএ-৪.৩৩।

জীবনসংগ্রামী এই শিক্ষার্থীর মধ্যে ব্রেইল পদ্ধতিতে শ্রুতলেখকের সহায়তায় পরীক্ষায় অংশগ্রহণ করেন ছয় শিক্ষার্থী। তাদের মধ্যে পাবনা শহীদ বুলবুল কলেজ রাকিব হাসান এবং অন্যরা দোগাছী কলেজ কেন্দ্র থেকে পরীক্ষা দেন।

Back to top button