একদিন হিজাবী নারীই ভারতের প্রধানমন্ত্রী হবে: ওয়াইসি

সম্প্রতি মুসলিম ছাত্রীদের শিক্ষাপ্রতিষ্ঠানে হিজাব পরে যাওয়া নিয়ে তুমুল বিতর্ক চলছে ভারতের দক্ষিণাঞ্চলীয় রাজ্য কর্ণাটকে। সেই উত্তাপ রাজ্যের পাশাপাশি পুরো ভারতে ছড়িয়ে পড়েছে। যা নিয়ে চলছে আলোচনা-সমালোচনা। ভারতের এ কাণ্ড নিয়ে বিশ্বজুড়ে আলোচনা হচ্ছে।

এবার হিজাব বিতর্ক নিয়ে মুখ খুলেছেন মুসলিম রাজনৈতিক সংগঠন মজলিসে ইত্তেহাদুল মুসলেমিন (এআইএমআই) এর সভাপতি এবং হায়দ্রাবাদের এমপি আসাদউদ্দিন ওয়াইসি। তিনি বলেছেন, ভবিষ্যতে এমন একদিন আসবে যেদিন হিজাবী নারীই ভারতের প্রধানমন্ত্রী হবে।

তিনি বলেন, হিজাবী নারীরা চিকিৎসক হবে, ম্যাজিস্ট্রেট হবে, এমনকি একদিন ভারতের প্রধানমন্ত্রী পর্যন্ত হতে পারে। কর্ণাটকে হিজাব নিয়ে যা হচ্ছে তা সংবিধানের চরম লঙ্ঘন। এ ধরণের আচরণ ভারতীয় সংবিধানের ১৫, ১৯ ও ২১ ধারার পরিপন্থী বলেও দাবি করেন এই মুসলিম নেতা।

তিনি আরও বলেন, হিজাব পড়ার অধিকার ফিরে পেতে যেসব বোনেরা পথে নেমেছে তাদের সফলতার জন্য দোয়া করি। একই সঙ্গে বিজেপি সরকারের হিজাব নিষিদ্ধের সিদ্ধান্তের কড়া নিন্দা জানান তিনি।

এদিকে হিজাব নিয়ে মামলার নিষ্পত্তি না হওয়া পর্যন্ত স্কুল-কলেজে হিজাব পরে প্রবেশ করতে পারবেন না বলে নির্দেশ দিয়েছেন কর্ণাটক হাইকোর্ট। আদালতে এই মামলার পরবর্তী শুনানি হবে আগামী ১৪ ফেব্রুয়ারি।

Back to top button