চাকরি না পেয়ে ফুচকা বিক্রি করছেন এমএ পাস নারী

দুই বছর ধরে চলা করোনা মহামারিতে অর্থনীতির ভঙ্গুর দশা। এসময় নতুন করে চাকরি পাওয়া তো দূরের কথা কাজ হারিয়েছেন বহু মানুষ। জীবিকার তাগিদে বিকল্প উপায় খুঁজে নিয়েছেন অনেক মানুষ। চাকরি হারিয়ে কিংবা চাকরি না পেয়ে দিশাহারা বহু মানুষ। এমন কঠিন পরিস্থিতিতে হতাশ হননি ভারতের কৃষ্ণনগরের শক্তিনগর এলাকার বাসিন্দা শিম্পি সাহা।

আজ তাক বাংলার প্রতিবেদনে বলা হয়, তার শিক্ষাগত যোগ্যতা স্নাতকোত্তর। অর্থাৎ এমএ পাস করেছেন তিনি। এরপর বিভিন্ন চাকরির পরীক্ষার জন্য প্রস্তুতি নিচ্ছেন। কিন্তু এর বাইরে নিজের কিছু করার ইচ্ছা তাকে তাড়িয়ে বেড়ায়।

তাই চাকরির জন্য পড়াশোনা করার পাশাপাশি ঝোঁক ছিল ব্যবসার দিকে। আর তাই ইচ্ছা পূরণে নেমে পড়েন আটঘাট বেঁধে। গত বছরের ডিসেম্বরে শিম্পি ফুচকার ব্যবসা শুরু করেছেন। শক্তিনগরে তিনি ছোট্ট দোকান সাজিয়ে শুরু করেছেন স্বপ্নের দিকে পথচলা।

শিম্পি জানান, ব্যবসা শুরু করার আগে তিনি ভেবেছিলেন হয়তো অনেক রকম নেতিবাচক কথা শুনতে হবে তাকে। কিন্তু তার এই অভিনব উদ্যোগে সমর্থন দিয়েছেন সবাই, বিশেষ করে মেয়েরা। তিনি জানান, এভাবে চলতে থাকলে ভবিষ্যতে ইচ্ছা আছে একটি ক্যাফে খোলার। শিম্পির অভিনব উদ্যোগে খুশি তার পরিবার থেকে শুরু করে পাড়া-প্রতিবেশীরা।

Back to top button